শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

ভারতের পরাজয় এড়াতে নেমে বিপদে রোহিত

ভারতের পরাজয় এড়াতে নেমে বিপদে রোহিত

খেলা ডেস্ক:

ভারতের সিরিজ হার এড়াতে হাতে চোট নিয়ে মাঠে নেমে বড় বিপদে পড়েছেন অধিনায়ক রোহিত শর্মা। সিরিজের তৃতীয় ওয়ানডে থেকে ছিটকে গেলেন তিনি। শুধু তাই নয়, দুই ম্যাচের টেস্ট সিরিজও অনিশ্চিত।

আগামী শনিবার দুপুর ১২টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে হোয়াইটওয়াশ এড়াতে খেলবে ভারত। সেই ম্যাচে রোহিতকে পাবে না ভারত।

আজ বুধবার মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় বাঁ-হাতের আঙুলে পাওয়া চোটের কারণে টেস্ট সিরিজেও অনিশ্চিত হয়ে পড়েছেন ভারতীয় অধিনায়ক। পরের ম্যাচে ভারত পাচ্ছে না পেসার কুলদীপ সেন ও দীপক চাহারকেও। ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার মোহাম্মদ সিরাজের করা ম্যাচের দ্বিতীয় ওভারে স্লিপে এনামুল হকের ক্যাচ নিতে গিয়ে বাঁ-হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান রোহিত। এরপর মাঠ ছেড়ে হাসপাতালে যান তিনি।

ভারতের কোচ দ্রাবিড় জানিয়েছেন, রোহিতের আঙুলের হাড় স্থানচ্যুত (ডিসলোকেটেড) হয়েছিল। সেখানে সেলাইও লেগেছে। সঙ্গে ইনজেকশন নিয়েই আবার মাঠে ফেরেন তিনি। ভারতের সপ্তম ব্যাটসম্যান হিসেবে নেমে ২৮ বলে ৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলেও দলের পরাজয় এড়াতে পারেননি।  ৫ রানে হারে তার দল।

রোহিত আপাতত দেশে ফিরে যাবেন। মুম্বাইয়ে বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করেই সিদ্ধান্ত নেওয়া হবে ১৪ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে তিনি ফিরবেন কিনা।

রোহিতের মতো ম্যাচে চোট পান দীপক চাহারও। হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েই অবশ্য ব্যাটিংয়ে নামেন তিনি। আর চোটের কারণে কুলদীপ সেনও এই ম্যাচে খেলেননি।

বাংলাদেশ সিরিজ শুরুর আগ থেকেই চোটে জর্জরিত ভারত। রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ সামি এরই মধ্যে ছিটকে গেছেন। প্রথম ওয়ানডের আগে বিসিসিআই জানায়, চিকিৎসকের পরামর্শে ভারতে ফিরে গেছেন ঋষভ পন্থ। টেস্ট সিরিজের আগে দলের সঙ্গে যোগ দিতে পারেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana